অক্টোবরে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

অক্টোবরে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

অক্টোবরে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

📅30 April 2018, 23:03

৩০ এপ্রিল, CNBD : আগামী অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

আজ আগারগাঁয়ের নির্বাচন ভবনে জাতীয় সংসদের সীমানা পুনঃনির্ধারণ বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তিনি বলেন, এবার ৩শ’ সংসদীয় আসনের মধ্যে ২৫টি আসনে পরিবর্তন এনেছে নির্বাচন কমিশন (ইসি)। ঢাকার কোনো আসনের সীমানা পরিবর্তন হয়নি।

যেসব আসনে পরিবর্তন আনা হয়েছে সেগুলো হলো- নীলফামারী-৩ ও ৪, রংপুর- ১ ও ৩, কুড়িগ্রাম- ৩ ও ৪, সিরাজগঞ্জ ১ ও ২, খুলনা ৩ ও ৪, জামালপুর ৪ ও ৫, নারায়ণগঞ্জ ৪ ও ৫, সিলেট ২ ও ৩, মৌলভীবাজার ২ ও ৪, ব্রাহ্মণবাড়িয়া ৫ ও ৬, কুমিল্লা ৯ ও ১০ এবং নোয়াখালী ৪ ও ৫।

সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশন গত ১৪ মার্চ ৩৮টি আসনের সীমানায় পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া গ্যাজেট আকারে প্রকাশ করে। এর পক্ষে বিপক্ষে দাবি ও আপত্তি গ্রহণ করে কমিশন। এতে আপত্তি জানিয়ে ৪০৭টি এবং ইসির পক্ষ সমর্থন করে ২২৪টি আবেদন জমা পড়ে। এসব আপত্তির পর গত শনিবার থেকে শুনানি শুরু করে। শুনানি শেষে আজ ৩০০ আসনের পুনঃনির্ধারিত সীমানার চূড়ান্ত তালিকা প্রকাশ করে ইসি। বাসস

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment