আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ : একটি সাফল্যের প্রতীক

আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ : একটি সাফল্যের প্রতীক

আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ : একটি সাফল্যের প্রতীক

📅14 March 2019, 23:03

মানব জাতির শ্রেষ্ঠ শিক্ষক হযরত মুহাম্মদ (স.)-এর নামে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ ১৯৭৮ সালে শিক্ষাবিদ মুহাম্মদ আব্দুর রবের প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়। ১৯৭৮ সালের ২২ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে আল-আমিন একাডেমীর পথযাত্রা শুরু। কালক্রমে সফলতার ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটিতে বর্তমানে তিনটি ক্যাম্পাসে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। প্রধান ক্যাম্পাস কবি নজরুল সড়কে অবস্থিত। এছাড়া ২০০২ সালে শুরু হওয়া দ্বিতীয় ক্যাম্পাস আল-আমিন একাডেমী ছাত্রী শাখা নতুন বাজার সংলগ্ন হরদয়াল রোডে অবস্থিত। ২০০৯ সালে তৃতীয় ক্যাম্পাস গুণরাজদীতে কার্যক্রম শুরু করে।

প্রধান ক্যাম্পাসে বর্তমানে মোট শিক্ষার্থীর সংখ্যা তিন হাজার একশ’ ছিষট্টি জন ও মোট শিক্ষক সংখ্যা একাশি জন।

নিজস্ব ছাত্রাবাস, বিজ্ঞানাগার, কম্পিউটার ল্যাব সমৃদ্ধ আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজে নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালিত হয়। মানুষ গড়ার কারিগর আদর্শ শিৰা নিকেতনটি বর্তমানে জেলার শিৰা বিসত্দারে অসামান্য অবদান রাখছে। বিগত ৩৫ বছর ধরে সাফল্যের প্রতীক আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ এসএসসি ও এইচএসসি পরীৰায় বোর্ডে ১ম দশে স্থান লাভ করায় বোর্ড কর্তৃক সম্মাননা অর্জন করে।

সরজমিনে আলাপকালে প্রতিষ্ঠানটির বর্তমান অধ্যৰ জানান, শিৰক ও শিৰার্থীদের নিরলস পরিশ্রম ও সহযোগিতায় প্রতিষ্ঠানটি থেকে ভালো ফলাফল পাওয়া সম্ভব হয়েছে। বিদ্যার্জনের জন্য প্রতিষ্ঠানটির পরিবেশ যথোপযুক্ত উল্লেখ করে তিনি আরো বলেন, শিৰক ও শিৰার্থীর আনত্দরিকতায় ফলাফল উত্তরোত্তর ভালো হবে।

চাঁদপুরের প্রাণচঞ্চল বিদ্যানিকেতনটি জ্ঞানের আলো আরো ছড়াবে, সুশিৰায় সমৃদ্ধ করবে চাঁদপুরবাসীকে এ কামনা সচেতন নাগরিকদের

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment