উত্তরায় ৩য় দিনে কঠোর লকডাউনে যানবাহন ও জন চলাচল বেড়েছে

0
27

হাসান বাবুঃ শনিবার ( ৩ জুলাই) সকাল থেকে ‘কঠোর লকডাউনের’ তৃতীয় দিনে বিগত দুই দিনের চেয়ে আব্দুল্লাহপুর, হাউজ বিল্ডিং, আজমপুর এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অনেকটাই ব্যস্ত দেখা গেছে। এসময় কড়াকড়ি ছিল পুলিশি চেকপোস্টে। ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেশকাতুল জান্নাত রাবেয়া বলেন, রাত পর্যন্ত পরিচালনা করবেন মোবাইল কোর্ট।

মহাসড়ক সংলগ্ন এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিলো । তবে সামান্য কিছু খাবার ও অন্যান্য জরুরি সেবার দোকানপাট খোলা থাকলেও সেগুলোতে ক্রেতা কম লক্ষ্য করা গেছে।

এদিন রাস্তায় গত দুদিনের তুলনায় ব্যক্তিগত গাড়ি এবং রিকশাও অপেক্ষাকৃত বেশি চলাচল করতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি নিয়ে যারা বিভিন্ন প্রয়োজনে বা অপ্রয়োজনে রাস্তায় বের হয়েছে, তারাও পথে পথে জিজ্ঞাসাবাদের শিকার হয়েছেন।

আব্দুল্লাহপুর, হাউস বিল্ডিং, আজমপুর বাসস্ট্যান্ড এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে তারা যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হয় এবং আটক মামলা ও জরিমানা করা হচেছ।

উত্তরা বিভাগের উপপুলিশ কমিশনার সাইফুল ইসলাম জানান, সারাদিন পুলিশের চেকপোস্ট এবং তল্লাশি কালে উপযুক্ত কারণ দেখাতে না পারায় ৫৫ জনকে আটক করেছি। তাদের মধ্যে ৪২জন কে মামলা দিয়েছি এবং নগদ ২৩,৪০০টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১১ জনকে ডিএমপি অধ্যাদেশ দেয়া হয়েছে এবং
২ জনকে মুচলেখা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here