কোটা সংস্কারে আটকদের মুক্তির দাবিতে শাহবাগের রাস্তা অবরোধ

কোটা সংস্কারে আটকদের মুক্তির দাবিতে শাহবাগের রাস্তা অবরোধ

কোটা সংস্কারে আটকদের মুক্তির দাবিতে শাহবাগের রাস্তা অবরোধ

📅14 March 2018, 23:30

১৪ মার্চ,CNBD : কোটা সংস্কার আন্দোলনে আটক হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবিতে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা।

আজ বুধবার বিকেল থেকে শাহবাগে রাস্তার এক পাশ বন্ধ করে অবস্থান নিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এর আগে, দুপুরে কোটা সংস্কারের আন্দোলন থেকে আটক তিনজনকে ছাড়াতে গিয়ে রমনা থানায় আটক হয়েছেন আরও ৬৩ জন আন্দোলনকারী।

আটকের খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিনশতাধিক শিক্ষার্থীর মিছিল টিএসসিতে জড়ো হয়ে রমনা থানার উদ্দেশে যায়। সেখানে থানার সামনে অবস্থান নেন তারা। এছাড়া বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা।

এ সময় তারা এক দফা এক দাবি, মুক্তি আর সংস্কারসহ বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন। এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থানের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

একই দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা জানান, ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিকভাবে প্রতিবাদে মিছিল বের করা হয়েছে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে গত কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। বিভিন্ন সময়ের কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৪ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ছিল আন্দোলনকারীদের

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment