খুলনাকে হারিয়ে প্লে-অফে সাকিবের ঢাকা

খুলনাকে হারিয়ে প্লে-অফে সাকিবের ঢাকা

খুলনাকে হারিয়ে প্লে-অফে সাকিবের ঢাকা

📅02 February 2019, 22:02

টেবিলের তলানিতে থাকা খুলনা টাইটান্সের দেয়া ১২৪ রান খুব বড় লক্ষ্য নয়। কিন্তু আগের ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ১২৭ রানে আটকেও ১ রানের জন্য ম্যাচটা হাতছাড়া হওয়ায় ঢাকা ডায়নামাইটসের ওপর ভর করেছিল অদৃশ্য চাপ। কারণ পচা শামুকে পা কাটলে যে প্রথমবারের মতো প্লে-অফের আগেই ছিটকে যেতে হবে বিপিএলের অন্যতম সেরা দলটিকে!

শেষপর্যন্ত পচা শামুকে পা কাটেনি ঢাকা ডায়নামাইটসের। আগের ম্যাচ থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে পারল সাকিব আল হাসানের দল। খুলনাকে ৬ উইকেটে হারিয়ে নিশ্চিত করল প্লে-অফও।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খুলনার দেয়া ১২৪ রানের লক্ষ্য ৩১ বল বাকি থাকতেই টপকে গেছে ঢাকা। রংপুর, কুমিল্লা, চট্টগ্রামের পর উঠে গেছে প্লে-অফেও। আর তাতে কপাল পুড়ল রাজশাহী কিংসের। সাকিবদের সমান ১২ পয়েন্ট থাকলেও রানরেটের কারণে পঞ্চমস্থানে থেকেই খুশি থাকতে হচ্ছে মেহেদী মিরাজের দলকে।

ডট বল আর উইকেটে ধৈর্য্য হারানো; কুমিল্লার বিপক্ষে এই দুই কারণে নাকাল হয়েছিল ঢাকা। শুক্রবার করা সেই ভুল থেকে শিক্ষা নিয়ে শোধরানোর চেষ্টা করেছে দলটি তার কিছুটা নমুনা মিলল শনিবারের ম্যাচে। পরের ব্যাটসম্যানদের কাঁধের ওপর খুলনার বোলাররা যেন চেপে বসতে না পারেন সেজন্য শুরুতে ব্যাট চালিয়ে জয়ের ভিত গড়ে দিয়ে যান দুই ওপেনার সুনিল নারিন ও উপুল থারাঙ্গা।

মাত্র ১৬ বলে ৪৩ রানের উদ্বোধনী জুটি গড়েছেন নারিন ও থারাঙ্গা। ৪ ছক্কা ও ২ চারে ১৩ বলে ৩৫ করা নারিন ঝড় থামলেও রানের চাকা ঘুরিয়ে চলেন থারাঙ্গা। ৪ চার ও ২ ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪২ রান এসেছে লঙ্কান ওপেনারের ব্যাট থেকে।

হার নিশ্চিত। কিন্তু এর মাঝেও ম্যাচ জমিয়ে তোলার আভাস দিচ্ছিল খুলনা। ৮৮ রানের মধ্যে দুই ওপেনারের উইকেটসহ অধিনায়ক সাকিব ও মিজানুর রহমানকে ফিরিয়ে ঢাকাকে ছোট এক ধাক্কা দিয়েছিলেন মাহমুদউল্লাহরা।

তবে নারিন-থারাঙ্গার ঝড়ো শুরুই শেষ পর্যন্ত আশীর্বাদ হয়ে এসেছে ঢাকার জন্য। কারণ চার উইকেট পড়লেও বলের হিসাব নিয়ে ভাবতে হয়নি বাকি ব্যাটসম্যানদের। অবিচ্ছিন্ন থেকে ৫ ওভার আগে হেসেখেলেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন নুরুল হাসান সোহান ও কাইরেন পোলার্ড জুটি

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment