চকবাজারে অগ্নিকাণ্ড: নির্ঘুম রাত কেটেছে প্রধানমন্ত্রীর

চকবাজারে অগ্নিকাণ্ড: নির্ঘুম রাত কেটেছে প্রধানমন্ত্রীর

📅21 February 2019, 19:53

রাজধানীর চকবাজারের মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় সারা রাত ঘুমাতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা রাতই নিজের উদ্যোগে ঘটনার খবর জেনেছেন তিনি এবং এই অগ্নিকাণ্ডের উদ্ধার অভিযানের বিষয়ে পরোক্ষভাবে তদারকিও করেছেন তিনি।

প্রধানমন্ত্রী সুষ্ঠুভাবে উদ্ধার তৎপরতায় প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন। সারা রাত তার তত্ত্বাবধানে উদ্ধার কাজ পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন চুড়িহাট্টা মোড়ে অগ্নিকাণ্ডের ঘটনার সবশেষ পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ের সময় এসব তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে ভয়াবহ ওই দুর্ঘটনায় ৭০ জনের প্রাণহানি এবং ৪১ জনের আহত হওয়ার খবর তুলে ধরেন মেয়র সাঈদ খোকন।

সংবাদ সম্মেলনে মেয়র খোকন আরো বলেন, ‘প্রধানমন্ত্রী দুর্ঘটনার পর থেকে সার্বক্ষণিক অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখেন।’

ব্রিফিংয়ে মেয়র আরো জানান, ‘অগ্নিকাণ্ডের উদ্ধার কাজ সমাপ্ত করা হয়েছে। তবে পর্যবেক্ষণের জন্য তিনটি টিম কাজ করবে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭০ জন। আহত হয়েছেন ৪১ জন। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

নিহতদের শনাক্তের কাজ চলছে। যাদের শনাক্ত করা সম্ভব হবে না তাদের ডিএনএ পরীক্ষা করে পরিচয় শনাক্ত করা হবে।

এদিকে অগ্নিদগ্ধদের চিকিৎসায় ২০ লাখ টাকা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারের জন্য এক লাখ এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment