ঢাবিতে সংঘর্ষ-হামলার ঘটনায় অজ্ঞাতনামা চার মামলা

ঢাবিতে সংঘর্ষ-হামলার ঘটনায় অজ্ঞাতনামা চার মামলা

ঢাবিতে সংঘর্ষ-হামলার ঘটনায় অজ্ঞাতনামা চার মামলা

📅11 April 2018, 22:06

১১ এপ্রিল,CNBD : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষ এবং উপাচার্যের বাসায় হামলা-ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় চারটি মামলা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার মারুফ হোসেন সরদার জানান, উপাচার্যের বাসায় হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি অভিযোগ দায়ের করেছে। এছাড়া পুলিশের বিশেষ শাখার (এসবি) পক্ষ থেকে করা একটি মামলাসহ মোট চারটি মামলা হয়েছে।

উপ কমিশনার বলেন, এসব মামলার এজাহারে আসামির কোনো সংখ্যা বা কারও নাম উল্লেখ করা হয়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এসএম কামরুল আহসানের করা মামলায় উপাচার্যের বাসায় অনধিকার প্রবেশ, ক্ষতিসাধন এবং মালামাল লুটের অভিযোগ আনা হয়েছে। ক্ষতির পরিমাণ বলা হয়েছে দেড় থেকে দুই কোটি টাকা।

আগুন দেওয়া হয় দুটি গাড়িতেও আগুন দেওয়া হয় দুটি গাড়িতেও এসবির পরিদর্শক হুমায়ুন কবীর বাদী হয়ে যে মামলা করেছেন, সেখানে ৯ এপ্রিল ভোর রাতে দোয়েল চত্বরের কাছে তার মোটর সাইকেল পুড়িয়ে দেওয়া এবং ওয়্যারলেস সেট ছিনিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

বাকি দুটি মামলা করেছেন শাহবাগ থানার উপ পরিদর্শক ভজন বিশ্বাস এবং উপ পরিদর্শক রবিউল ইসলাম। দুই মামলাতেই ক্যাম্পাসের আলাদা দুটি স্থানে রাস্তা অবরোধ, সরকারি কাজে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা রোববার ঢাকার শাহবাগ মোড় অবরোধ করলে রাতে পুলিশ তাদের রাবার বুলেট-কাঁদুনে গ্যাস ছুড়ে সরিয়ে দেয়। কিন্তু এরপর বিক্ষোভ আর সংঘাত ছড়িয়ে পড়ে পুরো ক্যাম্পাসে।

ভেঙে ফেলা হয় উপাচার্যের বাসভবনের আসবাবপত্র ভেঙে ফেলা হয় উপাচার্যের বাসভবনের আসবাবপত্র উপাচার্যের বাসভবনের টেলিভিশনও ভেঙে ফেলে হামলাকারীরা উপাচার্যের বাসভবনের টেলিভিশনও ভেঙে ফেলে হামলাকারীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগ কর্মীদের সঙ্গে সারা রাত সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে আন্দোলনকারীদের। এরই মধ্যে রাত দেড়টা থেকে ২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়ে ভ্যাপক ভাঙচুর করা হয়

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment