তরুণ প্রজন্ম এখন ইতিহাস সচেতন : প্রধানমন্ত্রী

তরুণ প্রজন্ম এখন ইতিহাস সচেতন : প্রধানমন্ত্রী

তরুণ প্রজন্ম এখন ইতিহাস সচেতন : প্রধানমন্ত্রী

📅14 August 2018, 00:14

CNBD24 : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর স্বাধীনতার ইতিহাস বিকৃত করা হয়েছিল। তবে, এখন তরুণ প্রজন্ম ইতিহাস সচেতন।

আজ সোমবার (১৩ আগস্ট) দুপুরে প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা অনিন্দ্য গোপাল মিত্র শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ কথা বলেন তিনি। অনিন্দ্য গোপাল মিত্র স্টেট এক্সিকিউটিভ মেম্বার এবং পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতির উপদেষ্টা।

সাংবাদিকদের দেয়া ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বৈঠকে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় তরুণ রাজনৈতিক কর্মী হিসেবে তার ভূমিকার কথা উল্লেখ করেন অনিন্দ্য মিত্র। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত সরকার ও জনগণের সাহায্য সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন প্রধানমন্ত্রী।

প্রেস সচিব আরো বলেন, ভারত এবং বাংলাদেশ দুই দেশই দু’দেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ককে সমান গুরুত্ব দেয় বলেও বৈঠকে আলোচনা হয়।

তিনি আরো জানান, সাক্ষাতের শুরুতেই প্রধানমন্ত্রীর কক্ষে প্রবেশ করে বিজেপি নেতা বঙ্গবন্ধুর ছবিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এ সময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment