প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান আন্দোলনরত শিক্ষকরা

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান আন্দোলনরত শিক্ষকরা

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান আন্দোলনরত শিক্ষকরা

📅22 March 2019, 22:47

জাতীয় প্রেসক্লাবের সামনে দুদিন ধরে অবস্থান নিয়ে থাকা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা তাদের এমপিওভুক্তির দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান।

তারা বলছেন, এর আগে সরকার তাদের দাবি বাস্তবায়নের জন্য যে আশ্বাস দিয়েছিল, তা বাস্তবায়ন করা হোক। এবার সেই আশ্বাসের বাস্তবায়ন না দেখে তারা বাড়ি ফিরে যাবেন না বলে জানান।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা। গত তিন দিন ধরে এখানে অবস্থান করছেন তারা। তাদের হাতে রয়েছে দাবি সংবলিত নানা প্ল্যাকার্ড ও ফেস্টুন। শিক্ষক প্রতিনিধিরা বলছেন, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার গণমাধ্যমকে বলেন, আমাদের একটাই দাবি, সব স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানকে একযোগে এমপিওভুক্ত করতে হবে।

তিনি আরও বলেন, এর আগে সরকার আমাদের আশ্বাস দিয়ে বলেছিল, চলতি অর্থবছর (২০১৮-১৯) থেকে এমপিওভুক্তির কার্যক্রম শুরু হবে। কিন্তু অনেক সময় অতিবাহিত হলেও কোনো সিদ্ধান্ত আসেনি। আমরা চাই, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ।

প্রধানমন্ত্রীর দপ্তরের কেউ এখন পর্যন্ত তাদের সঙ্গে যোগাযোগ করেননি জানিয়ে আন্দোলনরত শিক্ষকদের এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment