প্রমি গ্রুপের ঈদ উপহার পেয়ে আনন্দে কাঁদলেন হযরত শাহ্ কবির (রহ.) মাজারের পাগল ফকির ও ভক্তবৃন্দ

0
42

নিজস্ব প্রতিনিধি: থাকার জায়গা নেই, খাবারের ব্যবস্থা নেই, নেই স্বামী, নেই সংসার, আবার অনেকের স্ত্রী, পরিবার কিছুই নেই। কখনও স্কুল অথবা মসজিদের বারান্দার পাশে, আবার কখনও উত্তরখান হযরত শাহ্ কবির (রহ.) মাজারের গাছের নিচে শুয়ে থাকতাম। আমাদের এমন দূর্দশা দেখে প্রমি গ্রুপের চেয়ারম্যান আমাদের জন্য মাজার এলাকায় থাকার জন্য বিল্ডিং ঘর বানিয়ে দিয়েছেন । এখন আবার পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঈদ সামগ্রী দিয়েছেন। আমরা বহু বছর ধরে হযরত শাহ্ কবির (রহ.) মাজারে অবস্থান করে খেদমতে রয়েছি, কেউ আমাদের খবর রাখে না।

আমরা খেয়ে না খেয়ে মাজারে পড়ে আছি। আমাদের ভক্ত আশেকান, পাগল ফকিরদের মানবেতর জীবন যাপনের কথা শুনে প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান সহিদ (সি.আই.পি) নিজস্ব অর্থায়নে কোটি টাকা ব্যয় করে মহিলা এবং পুরুষদের জন্য পৃথক বিল্ডিং ঘর নির্মাণ করে দিয়েছেন এবং তিন বেলা বিনা মূল্যে খাবার ও চিকিৎসার ব্যবস্থা করেছেন। আমরা আল্লাহর কাছে প্রমি গ্রুপের চেয়ারম্যানের দীর্ঘায়ু কামনা করছি। ঈদ উপহার পেয়ে তারা কান্নাজড়িত কন্ঠে তাদের অনুভূতি প্রকাশ করেন।
আজ সকাল ১০ টা থেকে উত্তরখান মাজার তালতলা মিয়াপাড়ার প্রমি এগ্রো ফুডস্ লিমিটেড এর চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদের বাপ দাদার পুরাতন বাড়ী নিজ এলাকায় কয়েকশত পরিবারের মাঝে ঈদ উপহার বিতরন করেন।

এছাড়াও পরবর্তীতে দুপর ১২ টায় উত্তরখান হযরত শাহ্ কবির (রহ.) মাজার প্রাঙ্গনে শতাধিক পাগল ফকির, আশেকান ভক্তবৃন্দের মাঝে ও ফজির বাতান, সোসাইটি, মাজার পাড়া, বাবুর্চি বাড়ী মোড়সহ বিভিন্ন এলাকায় কয়েক হাজার দুস্থ, অসহায় পরিবার, বেকার ও বয়ষ্ক নারী-পুরুষের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরন করেন।

হযরত শাহ্ কবির (রহ.) মাজার পাগল ফকিরদের মাঝে ঈদ উপহার বিতরের সময় বি.এম আলমগীর পাগলা জানান, অলিকূল শিরমনি সুলতানুল আউলিয়া হযরত শাহ্ কবির (রহ.) মাজারের অসহায় আশেকান পাগল ফকির ও ভক্তবৃন্দের খবর কেউ না রাখলেও কয়েক বছর ধরে প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদ আশেকান পাগল ফকিরদের জন্য স্থায়ীভাবে থাকার ঘরের ব্যবস্থা দিয়েছেন এবং তাদের বিনা মূল্যে খাবারের ব্যবস্থা করেছেন।তিনি আরও জানান, বর্তমানে মাজার খেদমতে নিয়োজিত আশেকান ভক্তবৃন্দরা খুবই খুশি।

ভূঁইয়াপাড়া এলাকার প্রবীন আওয়ামী লীগ নেতা ও মাজার আশেকান ফাউন্ডেশনের সহ সভাপতি মাহি ভূঁইয়া ও প্রমি গ্রুপের স্টাফ মেহেদী হাসান খান উপস্থিত থেকে মাজার এলাকার পাগল ফকির ও আশেকান ভক্তবৃন্দের মাঝে প্রমি গ্রুপের ঈদ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও হযরত শাহ্ কবির (রহ.) মাজার আশেকান ফউন্ডেশনের সহ-সভাপতি আব্দুল মোমিনসহ অন্যান্য নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here