প্রশ্নফাঁস রোধে অভিভাবকদের সহায়তা চান শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁস রোধে অভিভাবকদের সহায়তা চান শিক্ষামন্ত্রী

প্রশ্নফাঁস রোধে অভিভাবকদের সহায়তা চান শিক্ষামন্ত্রী

📅10 January 2019, 21:24

প্রশ্নফাঁস রোধে অভিভাবক ও শিক্ষার্থীদের সহায়তা চান নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজের প্রথমবর্ষে ভর্তিকৃত এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, যেকোনো মূল্যে প্রশ্নফাঁস রোধ করা হবে। অতীতে যারা প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ছিল, তারা যদি সামনে একই কাজের পুনরাবৃত্তি করতে চায় তাদেরকে আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে।

গত ১০ বছরে শিক্ষা ক্ষেত্রে সরকারের অনেক সাফল্য রয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সামনের দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় সকলের সহযোগিতা নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কাজ করবে।
চাঁদপুর মেডিকেল কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশে দীপু মনি বলেন, মেডিকেল কলেজের পড়াশুনা খুবই কষ্টের। এখানে পড়াশুনা করতে করতে অনেকেরই মনে হতে পারে কেন মেডিকেলে পড়তে আসলাম। কিন্তু যখন এখান থেকে তোমরা পাস করে বের হবে, তখন তোমরা অনেক কিছুই অর্জন করে বের হবে। মনটাকে খোলা রাখতে হবে। শেখার কোনও শেষ নেই। সারাদিন শিখতে হবে, জানতে হবে।

চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জামান সালাউদ্দিনের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা বিএমএ এর সভাপতি ডা. সৈয়দ এম এন হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম। অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম আনোয়ারা সরকারি কলেজের অধ্যক্ষ মো. রিদওয়ানুল হক। মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন লামিয়া নওরিন

Share this article:

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment