ভাষা দিবসে গ্রন্থমেলায় হাজারো মানুষের ঢল

ভাষা দিবসে গ্রন্থমেলায় হাজারো মানুষের ঢল

ভাষা দিবসে গ্রন্থমেলায় হাজারো মানুষের ঢল

📅21 February 2018, 19:10

২১ ফেব্রুয়ারি, CNBD : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে হাজারো মানুষের ঢল নেমেছে অমর একুশে গ্রন্থমেলায়। বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বই প্রেমীদের ভীড়। দুপুরের মধ্যেই বইমেলা জমজমাট হয়ে উঠেছে আজ। বিকেলের দিকে ভিড় আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। বলা চলে আজ দিনব্যাপী জমজমাট থাকবে বই মেলা।

কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বইমেলার দিকে আসছেন অনেকে। মেলার স্টলকর্মীরা বলছেন, ফেব্রুয়ারি মাসব্যাপী বইমেলা সবচেয়ে বশি জমজমাট হয়ে উঠে একুশে ফেব্রুয়ারিতে। এই দিনে বইয়ের বেচাকেনাও হয় অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি।

দুপুরের আগেই পাঠক, লেখক ও দর্শনার্থীমুখর হয়ে উঠে আজকের মেলা প্রাঙ্গণ। শহীদ মিনার থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মানুষ ছুটছে বইমেলায়। শহীদ মিনার, দোয়েল চত্বর ও শাহবাগ থেকে বইমেলা একাকার হয়ে গেছে মানুষের ভিড়ে।

বাবা অথবা মায়ের হাত ধরে অনেক শিশু এসেছে বই মেলায়। জাতীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে পছন্দের বই কিনতে বই মেলায় এসেছে অনেক কোমলমতি। এছাড়াও মেলায় অনেকে এসেছেন সপরিবারে। মাথায় ফুলের টায়রা পরা নারী-শিশুরা ঘুরে বেড়াচ্ছে মেলায়। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে বইমেলা চললেও আসার সময় হয় না অনেকের। ২১ ফেব্রুয়ারিতে ছুটি থাকায় পরিবার পরিজন নিয়ে শহীদ মিনার হয়ে বই মেলায় এসেছেন বইপ্রেমীরা।

মেলা সূত্রে জানা যায়, বিকেলে বাংলা মেলা মঞ্চে অমর একুশের বক্তৃতা হবে। এই অনুষ্ঠানে বক্তব্য দেবেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান। এরপর চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment