স্বর্ণ পদকে ভূষিত হলেন যুবলীগ চেয়ারম্যান

স্বর্ণ পদকে ভূষিত হলেন যুবলীগ চেয়ারম্যান

স্বর্ণ পদকে ভূষিত হলেন যুবলীগ চেয়ারম্যান

📅06 March 2018, 23:28

০৬ মার্চ,CNBD : আজ মঙ্গলবার বিকেল ৩টায় শাহাবাগস্থ জাতীয় যাদুঘর মিলনায়নে দেশের প্রথম সারির অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেট এর উদ্যোগে বিবার্তা গুণীজন সম্মাননা-২০১৮ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীকে রাজনৈতিক ক্যাটাগরীতে স্বর্ণ পদকে ভূষিত করা হয়।

এ সময় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, বি.বার্তা আমাকে আজকে যে সম্মাননা প্রদান করছে, সেজন্য আমি আন্তরিক কৃতজ্ঞ। যে কোন সম্মানই আনন্দের, প্রেরণার। একটি পুরুস্কার একজন মানুষকে ভালো কাজের প্রেরণা জোগায়, উদ্দীপ্ত করে।
তিনি বলেন, আমি একজন সাধারন মানুষ। আমি রাজনীতিবীদ। আমি রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য, মানুষের ক্ষমতায়নের জন্য। মানুষের কল্যাণ তো আরো অনেক ভাবেই করা যায়, তারপরও কেন আমি রাজনীতিকেই বেছে নিলাম? এই প্রশ্নের উত্তর দিতেই আমি দুচারটা কথা বলতে চাই।
স্বর্ণ পদকে ভূষিত হলেন যুবলীগ চেয়ারম্যান
যুবলীগ চেয়ারম্যান আরও বলেন- আমি রাজনীতিতে এসেছি জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে। জাতির পিতার আদর্শ ছিলো মানুষের মঙ্গল ময়তা, মানুষের অধিকার, মানুষের মুক্তি। জাতির পিতা বাঙালি জাতির কল্যাণ চেয়েছিলেন। এজন্য অধিকারহীন, বঞ্চনার শিকার বাঙালি জাতির অধিকার আদায়ের জন্য ডাক দিয়েছিলেন। আর বাঙালির মুক্তির জন্য তিনি ধাপে ধাপে বাংলাদেশকে এক স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন। জাতির পিতা যদি আইনজীবী হতেন, তাহলে হয়তো তিনি কিছু দরিদ্র মানুষের জন্য ন্যায় বিচার এনে দিতেন। তিনি চিকিৎসক হলে, কিছু গরীব মানুষকে সুস্থতার পরশ দিতেন। কিন্তু রাজনীতিবীদ না হলে তিনি বাঙালি জাতিকে মুক্ত করতে পারতেন না। আমরাও আজ স্বাধীন দেশে সম্মানিত হতাম না। তাই সব কল্যাণের কেন্দ্রে হলো রাজনীতি। রাজনীতিই পারে গোটা জাতিকে জাগাতে, মুক্তি দিতে এবং তাদের এগিয়ে নিতে।

ওমর ফারুক চৌধুরী বলেন, জাতির পিতার পথ ধরেই সেটা দেখিয়েছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্নকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তার শান্তি চিন্তা দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর আলোকে শুধু দেশকে নয়, গোটা বিশ্বকে আজ পথচলার আলো দিচ্ছেন। জনগণের ক্ষমতায়ন এর কারণেই আজ বাংলাদেশ ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত। উন্নয়নের এক নতুন ধাপে আজ বাংলাদেশ। তার দূরদর্শি নেতৃত্বেই বাংলাদেশ আজ গরীব দেশের শৃংখল থেকে বেরিয়েছে। এটাই হলো রাজনীতি। আমি তাই তাদের রাজনীতির পথই অনুসরণ করি। কিন্তু রাজনীতির এই ধারাই এখন একমাত্র ধারা নয়।

তিনি বিএনপির সমালোচনা করে বলেন, সু-রাজনীতির পাশাপাশি কু-রাজনীতিও আছে। যার সূত্রপাত বাংলাদেশে ঘটিয়েছিলেন জিয়াউর রহমান। রাজনীতিকে ডিফিক্যাল্ট করার নামে জিয়া আসলে সৎ রাজনীতিকেই গলাটিপে ধরেছিলেন। জিয়ার ধারায় তার স্ত্রী বেগম জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে আজ জেলে। তাদের ছেলে তারেক জিয়া আজ বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতিবাজদের একজন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, এই পুরুস্কারের মধ্যে দিয়ে শুধু আমাকে সম্মানিত করেনি সম্মানিত করেছে সুস্থ রাজনীতিকে। আমি আশা করি, বি.বার্তা গণমাধ্যমেও সুস্থ রাজনীতিকে পৃষ্ঠপোষকতা দেবে, সৎ এবং সত্য খবর উন্মোচিত করবে। তাহলেই আমি সত্যিকারের পুরুস্কৃত হবো।
উল্লেখ্য, দেশের প্রথম সারির অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেট সাংবাদিকতায় দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান, কম্পিউটার বিপ্লবের নায়ক মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তফা জব্বার, সৃজনশীল রাজনৈতিক ব্যক্তিত্ব যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, মুক্তিযোদ্ধা নাটোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, অর্থনীতিতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, অভিনয়জগতের জীবন্ত কিংবদন্তী দিলারা জামান, বিদ্যুৎ খাতের কর্মবীর পাওয়ার সেল এর মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, অদম্য নারী কোটায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজকে স্বর্ণ পদকে ভূষিত করা হয়।
স্বর্ণ পদকে ভূষিত হলেন যুবলীগ চেয়ারম্যান
এ সময় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদ এর মাননীয় ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি।

বিশেষ অতিথি ছিলেন- সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, সানজিদা খানম এমপি, বিজিএমইএ এর সাবেক সভাপতি মো. আতিকুল ইসলাম প্রমুখ

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment