স্বাধীনতা দিবস উপলক্ষে ডাক টিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবস উপলক্ষে ডাক টিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবস উপলক্ষে ডাক টিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

📅26 March 2018, 23:55

২৬ মার্চ, CNBD : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ একটি স্মারক ডাক টিকিট, একটি উদ্বোধনী খাম ও একটি ডাটা কার্ড অবমুক্ত করেছেন।

বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি উদযাপন উপলক্ষেও শেখ হাসিনা আজ একটি স্মারক ডাক টিকিট, একটি উদ্বোধনী খাম ও একটি ডাটা কার্ড অবমুক্ত করেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আজ বিকেলে তাঁর অবমুক্ত করা প্রতিটি টিকিট ও উদ্বোধনী খামের মূল্য ১০ টাকা এবং প্রতিটি ডাটা কার্ডের মূল্য ৫ টাকা। এতে দু’টি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর সিকদার ও বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল উপস্থিত ছিলেন।

স্মারক ডাক টিকিট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড আজ ঢাকাস্থ জিপিও’র ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি করা হচ্ছে। পরবর্তীতে অন্যান্য জিপিও/প্রধান ডাকঘরসহ দেশের সকল ডাকঘর থেকে এ স্মারক ডাক টিকিট বিক্রি করা হবে। উদ্বোধনী খামে ব্যবহারের জন্য চার জিপিওতে বিশেষ সিলমোহরের ব্যবস্থা রয়েছে। বাসস

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment