২০১৯ সালে টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেট সূচি

২০১৯ সালে টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেট সূচি

২০১৯ সালে টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেট সূচি

📅24 December 2018, 22:03

২০১৮ সালে ব্যস্ত সূচি পার করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে সমাপ্তি টানল টাইগাররা। আর ২০১৯ সালেও ব্যস্ত সময় কাটাবে তাদের।

আসছে বছর আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) রয়েছে বেশ কয়েকটি সিরিজ। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নববর্ষের পথচলা শুরু করবে টাইগাররা। সেই সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ দল। ওই সিরিজ শেষে এক মাসের বিরতির পর মে মাসে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ, যেখানে আয়ারল্যান্ড ও উইন্ডিজকে নিয়ে সাত ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে টাইগাররা।

এ সিরিজের পরই ইংল্যান্ড বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা। বিশ্বকাপ শেষে অক্টোবরে হোমগ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এছাড়া একই মাসে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে এক টেস্ট ও দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

এরপর নভেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ। সেখানে বিরাট বাহিনীর বিপক্ষে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলবে তারা। আর ভারত সফর শেষ ডিসেম্বরে শ্রীলংকা সফরে যাবে তারা। লংকায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজ দিয়েই ২০১৯ সাল শেষ করবে টাইগাররা

No Comments

No Comments Yet!

You can be first one to write a comment

Leave a comment